হে প্রভু আমারি তরে তোমার সকাসে করি প্রার্থনা ।
পরম দয়ালু হে মহান জগতমহাজনা ,
তোমার পানে তুলেছি এ দুহাত।
... মোদের তুমি রব তোমার সকাশে করি মোনাজাত  ,
শত বিপদে মোর চিক্তে যেন নাহি জাগে ভয়।
বিদ্যা বুদ্ধি যা দিয়েছো প্রভু হয় না যেন ক্ষয় ,
শত ঝড় ঝাঞ্জা আসুক যতই বান ।
বিপদে মোদের চিক্তে হে খুদা করবে মেহেরবান,
জালিম শাসক ত্রাশক করুক যতই শাসন ।
তওফিক দিও হে মহান তোমাই করিতে স্মরণ ,
চন্দ্র ,সূর্য, সাগর, পাহাড় ,তোমার শ্রেষ্ঠদান ।
তুমি এক ও অদ্বিতীয় হে চির মহান ,
বৃক্ষ হতে ফুল ও ফল গাভী হতে দুগ্ধ ।
তোমার সৃষ্টি চিরবিস্ময়  হয় শুদু মুগ্ধ ,
তোমার সৃষ্টি আমি এ বান্দা চায় না কারো অপকার ।
ছড়িয়ে দিব শাশ্বত শান্তির বানী মানুষের করে উপকার,
আমাকে রাখিও সদা নিয়োজিত করে ,
হিংসা বিদ্বেষ ধর্ম জাতি ভুলে নিবেদিত মানুষের তরে


তাং ....০১...০৫...২০১১ইং...।