কর্মে নারী বিশ্ব করেছে জয় ।
           জয়তু মহীয়সী কন্যা জয়া,
       নারীর নেই পরাজয় ।
          ... পুরুষ শাসিত সমাজ ধর্মের গোঁড়ামি ।
           বাক্তি আনুগত্য শীলতা করে তুছ,
        নারীর সম্মান নারীই করেছে উচ।
       এ পৃথিবীর যা কিছু মহান