তুমি চাও নরম হাতের পরশ ছোঁয়া,
          কলঙ্ক বিহীন মুঠোয়, মুঠোয় ভালবাসা।
          শরীরের ভিতরে শরীর, হবে তার স্বরলেখা-  
          ফলাবে যতো খুশি,মিটাবে নীরব ব্যাথা।
          তুমি চাও গভীর জোৎস্না রাতে
          দেহের প্রতিটি ভাজে-ভাজে
          কাছে থেকেও চলে যাবে খুব কাছে,
          সুখের যৌবন ভরা পরশে
           ভেসে যাবে জোৎস্নায়!
          তুমি চাও অস্থিরতার কুয়োতে-
          হাবু ডুবু খাব-পরিমিত জলে,
          ফসল ফলাবো দীর্ঘ্য নিঃশ্বাসে।
          বিস্মিত নাহয়ে জরাবে দু-হাতে
          মিশিয়ে দিয়ে শরীরের ভিতরে শরীর  
          নিজেকে গড়বে পুরো জোৎস্না রাতে।
           (বইঃ মুক্ত পথের পথিক।)