পথে পথে রাজপথে নেমেছি আবার,
ঘোষনা করেছি যুদ্ধ দেশ দ্রোহিদের
    পথ করবো রুদ্ধ!
লাখো শহীদের অর্জিত, এ ভূবন তাদের ছোবলে
হয়েছে গ্রাস, কোটি জনতা আজ ক্ষুব্ধ  
  ওদের করিতে হবে হ্রাস!
ধর্ম,বর্ন,গোএ ভেদাভেদ ভুলে গর্জে উঠেছে জনতা।
রাজাকার, আলবদর ও দেশদ্রোহী হুঁশিয়ার।
কোটি কোটি প্রাণে লেগেছে হাওয়া
দেখবো এবার তোদের বিচার ঠেকায় কে?
পথে পথে রাজপথে নেমেছি আবার-
ঘোষনা করেছি যুদ্ধ। স্বয়নে,স্বপনে রেখে সোনার
বাংলা-এবার লড়াই হবে মরণপণ!
এ সমাজ তোমাদের কে আজ চিহ্নিত করবে
দূর করে সকল ভয়ভীতির স্থবিরতা।
রক্ষা করবো দেশদ্রোহিদের ছোবলে ক্ষত বিক্ষত  
চল্লিশ বছরের এ দেশটা, ঘুরে দাঁড়িয়েছে আবার-
এ জাতি, দেখবে বলে এর শেষটা।
তুমি দেখনি সবুজের বুকে মিশে থাকা
কৃষকের স্বংগ্রাম, তুমি দেখনি-
শ্রমিকের হাতে ফলে ওঠা হাতিয়ার?
তুমি শোননি শিশু,বৃদ্ধা,নারীর মুখে-
জয় বাংলার জয়গান।
৭১’র এ যে জাতি দিয়েছিল,বাংলাকে                
   সর্ব উচ্চ স্থানে সন্মান।
পথে পথে রাজপথে নেমেছি আবার
দেশ দ্রোহি,রাজাকার  হও হুঁশিয়ার।