অমন করে কি কেউ ভাবতে পার
  বলো কাঁদতে পার?
রাখতে পার ধরে মমতার বুকে?
হয়তো আমায় জানবে বুঝবে লোকে
হারাবো চাওয়া গুলো না পাওয়ার ভিড়ে,
এভাবে কি কেউ জড়াবে সোহাগে?
  মায়ের মতো আপন করে,
  কে বলো গড়বে দু হাতে?
পৃথিবীর বুক থেকে কেড়ে নিতে পারে মরণ,
  পারেনা ভুলাতে সন্তানের প্রতি
    মাগো তোমার স্মরন!
    বড় ইচ্ছে করে মাগো,
   তোমার স্নেহের আঁচলে
যাবো আমি আজি,বুঝি লুকায়ে।
রাখবো দুহাত মাগো তোমার চরণে
শত লক্ষ বার ডাকতে ইচ্ছে হল
  মা বলে তোমার স্মরনে।
  তুমি ছাড়া আমার তরে  
এভাবে কি কেউ কাঁদতে পারে?
  স্নেহের বাঁধনে বুকের মাঝে
এভাবে কি কেউ রাখতে পারে?
সৃষ্টির মাঝে মা শুধু মোর মায়ের তুলনা।