শরতের নীল আকাশে মিশে আছে অদ্ভুত এক নীল।
যে আকাশে তাকালে পরে- খুঁজে পাওয়া যায় মনের মিল।
ঠিক যেন আয়নার মতো!
তাহার দিকে মুখ করে দাঁড়ালে পরে, সুখ খুঁজে পাওয়া যায়।
এক বুক জমে থাকা কালো দুঃখ কে উদাও হতে দেখি
নীলের বুকে জমাট বাঁধা, থোকা থোকা সাদার মাঝে।
যে যতো বেশি তাকিয়ে থাকতে পারবে আকাশের দিকে
সে ততো বেশি সুখ পাবে, কষ্ট গুলো হবে ফিকে।
তাকিয়ে দেখ শরতের নীলের দিকে।