ইচ্ছে করে জীবন থেকে মুছে ফেলি,
         তোমায় আক্রোশে।
প্রেমহীন দু' চোখে স্বপ্নকে করে তুলি জয়ী,
পিছনে ফেলে আসা স্মৃতিমাখা দিন গুলি,
তোমার মতো করে যেন দ্রুত যেতে পারি ভুলি।
       সকালে বিকালে যে বুকে-
      ভালবাসা থাকিত এক নদী,
কোন এক ভর দুপুরে পরশ মাখা মুখ খানি
ক্ষরা রৌদের অগ্নিতাপে হঠাৎ ঝলসে গেল বুঝি।
ফিরে তাকালেনা প্রেমাহত প্রেমিকের দিকে,
করে গেলে একা ভালবাসার মধ্যপথে।
প্রতি রাতে হৃদয়কে আঘাত করি ক্রোধে,
জেগে যেন না উঠে তোমার মুখের ছবি।
না পাওয়ার ব্যবধানে আহত না হয়ে
তোমার মতো করে যেন দ্রুত যেতে পারি ভুলি।


(বইঃমুক্ত পথের পথিক।)