যখনি তোমার সাথে ফোনে কথা বলি
প্রতিটা মিনিটেই তুমি একি কথা জিজ্ঞেস কর,
আপনি কবে আসবেন,আমায় কি একটুকুও মনে পরেনা?
আর মনে পরলে কি যখন তখন ঘুম আসতেন?

আচ্ছা ধরো আমি হঠাৎ এই মুহূর্তে তোমায় পিছন থেকে জড়িয়ে ধরলাম,
তোমার কানে ফিস ফিস করে বললাম I Love you.
           তুমি কি অনেক খুশি হবে?


    সত্যি আসবেন- আপনি জানেন না বুঝি
আমি তখন পৃথিবীর সবচাইতে বেশি খুশি হব।
আর চিৎকার করে বলব 'জান' আমি আপনাকে  
                অনেক ভালবাসি,
আপনি পাশে থাকলে আমার শরীর, মন ভাল হয়েযায়
     আমার ক্লান্তি নিমেষেই দূর হয়ে যায়!
এবার আসলে আপনাকে আর কোথাও যেতে দেবনা-
আপনার হাতে হাত রেখে সারাক্ষন আপনার পাশে  থাকব।
আর বুকের মাঝে জমাট বাঁধা স্বপ্ন,আশা, পুরন করতে একটু বিরক্ত করব,  
আপনার বুকে মাথা রেখে হৃদয়ের ক্ষত দূর করে বলব
     ভালবাসি ভালবাসি অনেক ভালবাসি!
        আচ্ছা কবে আসবেন আপনি?
      আমাকে একটুও মিছ করেন না বুঝি।


  আমি রেগে বলি ওফ আবার একি কথা?


তো কি বলব, আমার বুঝি খারাপ লাগেনা একা-একা?
আপনি জানেন না আপনাকে ছারা আমার কিছু ভাল লাগেনা।
   সত্যি করে বলেন না কবে আসবেন?


আমি বিষন রেগে গিয়ে রোজ একি কথা বলি
ওকে ফোন রাখ আমি এখনি আসতেছি।
তবে নিমেষেই সব ভুলেগিয়ে অনুতপ্ত হই,
আর মনে মনে বলি আমিও তোমাকে অনেক ভালবাসি।
   আমার সহস্র রাতের নির্ঘুম দু চোখ
জ্যোৎস্নার ছায়া তলে-তোমায় স্বপ্ন বুনে চলে।  
প্রতীক্ষায়  পথ চেয়ে আছি কবে ফিরব আমি?
তোমার কোমল দেহে শত বছরের দীর্ঘশ্বাস মিশিয়ে দিয়ে,
ভালবাসার সমস্ত সৌন্দর্য মিশিয়ে তোমায় সাজিয়ে নেব।
নীরব গোপনীয়তায় সহস্র রাতের নির্ঘুম দু চোখ দিয়ে
তোমার দেহে নতুন ইতিহাস রচনা করব।
তুমি আমি মিলে জ্যোৎস্নার আলোয়, রজনীফুলের গন্ধে
বাতাসের ঢেউয়ে সাঁতরে বেড়াব।
রাত্রির অরন্যে সুখের নেশায় আজীবন তোমায় খুঁজে যাব।