গত বেশ কিছুদিন নীল আকাশে
----------দখল করে আছে মেঘ গুলো,
বিরাম হীন বৃষ্টি-টিপ টিপ ঝরছে তো ঝরছেই।


------------আবহাওয়া ভালো নেই
----------------তোমার সাথে দেখানেই,
ভালো নেই,ভালো নেই,মনখানি ভালো নেই।


ফাঁকা-ফাঁকা রাস্তা, আলো আঁধারে দাঁড়িয়ে  
--------করছি ডাকা ডাকি সাড়ানেই-সাড়ানেই,
-----------------শূন্য পথ ঘাটে হাঁটাহাঁটি চলছেই
--------------------------তবুও কারো দেখা নেই।


------ঝরঝর বর্ষা এভাবেই বর্ষে-
প্রেম ভালবাসা কিংবা মেলামেশা নেই,
---------অনুভূতি শেখা নেই!
দিয়াশলাই কাঁঠি আছে, আলো জ্বালবার প্রদীপ নেই।


দেহের ঘড়িটা টিক টিক ঘুরছে তো ঘুরছে,
শূন্য মনের দীর্ঘ শ্বাস-স্মৃতি গুলো পুড়ছে।


তবুও বেঁচে থাকার স্বপ্ন- উড়ছেতো উড়ছে,
আশা টুকুন হিমাগারে বড়ই ক্লান্ত-
ফিরবে তুমি তাই, আজো আমি শান্ত।


ছায়া ছায়া ঘর গুলো কোথাও তার দেখা নেই,
ভালো নেই, ভালো নেই, মন খানি সাথে নেই।
(০৪/০২/২০১৪ইং-)