তুমি সেই গ্রীষ্মের রাতের শেষে
  কোমল পায়ে হেটে এসে
প্রশান্তি মনে ভালবেসে আমায়
দিয়ে ছিলে তোমার শেষ উপহার।
গ্রীষ্মের খরা তাপে দিন শেষে
রাতের মৃদু বাতাসে বকুল তলায়
দাঁড়িয়ে হাতটা বারিয়ে বলেছিলে
  হেসে হেসে কিছু কথা।
বকুল ফুলের সুগন্ধে আকুল করা
পাগল মনে সুখের স্মৃতি খানি
  এ মনে দিয়ে গেলে গেঁথে।
পুরানো সেই আনন্দ ঘন হাসি মাখা
  দিন গুলি,আশায় ভরা মন
আসিবে ফিরে বুঝি আবার সে ক্ষন।
অনেকটা সময় পেরিয়ে এসে
তোমার জন্য ভালবাসা গুলো
   এনেছি আবার মুঠোয় ভরে।
  প্রতীক্ষা নতুন দিনের শেষে
আঁধারে মিশে তুমি আসবে এ পথে।
  ঝরিবার আগে নয়নের জল
হৃদয়ের টানে জানি আসিবে ফিরে
  স্বপ্ন,আশা,ভালবাসা নিয়ে।
আমার মনে গড়িবে বসত তুমি
  উন্মুক্ত করিয়া নব চেতনায়,
নতুন স্বপনে প্রানের দ্যোতনায়,
দূর করে মনেরও ক্লান্তি,খুঁজিবে
    মিলনের মাঝে প্রশান্তি।
  পূর্ণ করিয়া তব এ জীবন
মনের মাঝে মন,দেহের মাঝে
  আরো একটি দেহের গঠন,
  হাসি মুখে আবার কাটাব
দুজন,আনন্দে মেশায়ে সেক্ষণ।