জীবন চলনা কোথাও হারিয়ে যাই
চল-দূর আকাশের তাঁরা হই, নইলে-
এ ভুবনে পুড়ে,পুড়ে হব যে ছাই।


মেঘ হয়ে আর ঝরবি কতো?
দৃষ্টির মাঝেও বৃষ্টি বন্দী,
কাঁদা,মাটি,জলে তোর হৃদয়- নদীতে
জমাট হবে কত ক্ষত।


চলনা মন হারিয়ে যাই,দূরে কোথাও
যেখানে কোন সীমানা নেই;
মিশে যাব গভীরে- নীলিমার ওপারে,
আর কত কাল ঝরবো বলো
বৃষ্টি হয়ে ভুবনে?
ভেসে যাব দিঘির জলে
ছদ্দ নামে গোপনে?


চল মিটিয়ে দেই লেনাদেনা,
থাকতে বেলা, মুছে অবহেলা-
ডুবে যাই হালকা হয়ে।
উতলা আকাশ কাঁদবে না আর
ঝরবে না কোথাও বৃষ্টি হয়ে।