আজি এই বিকেল শেষে,
    তোমার কথা ভেবে ভেবে-
    নিবিড় এ চোখের ছায়ায়,
    নীরবে মনের মাঝে
    সঙ্গিহীন দিনের শেষে,  
    রাতের ঐ চাঁদের বেশে
    একাকী দিয়েছি পারি
    গন্তব্য আজ তোমার বাড়ি;
    বাহিরে যখন আসবে তুমি-
    পুকুর পাড়ে দক্ষিণ ধারে  
    দাড়াবে জোৎসনা রাতে।
    পাবো আমি তোমার দেখা,
    রবোনা তখন যে একা,
    গুন গুনিয়ে গান শুনিয়ে
    আমারও মন ভুলিয়ে
    স্বপ্ন সুখের আনাগোনা
    পারি দিব এই পথ দুজনা।
    নিয়ে যাবো বহু দূরে
    প্রেমেরও তাজমহলে
    আজি এই সুখের খেয়ায়
    দুটি মন নেয়া দেয়ায়
    মিলনের ছন্দ সুরে
    উচ্চ পর্বত চূড়ে  
   তুমি আমি আসবো ঘুরে
   আমাদের এই ইতিহাস
    কবিতায় হবে প্রকাশ।