সারাদিন ব্যস্ত থেকে ক্লান্ত শরীরে বাসায় ফিরি-
তাই সে ক্লান্ত শরীর বিছানায় উপুড় হতেই
নিমেষে দু'চোখে ঘুম আসার কথা ছিল।
এমনটা কথা ছিলনা কাউকে ভালোবাসলে পরে
নির্ঘুম চোখে অবাক হয়ে তাকিয়ে থাকতে হবে।
দু'চোখের কোনে স্মৃতির সাগরে সারারাত
একা একা সাঁতরে বেড়াতে হবে।
অনেক সুখের রাত হবার কথা ছিল আজ-
অথচ আমার মনে কি এক অদ্ভুত ভাবনা জড়িয়ে আছে,
দেখি কেউ একজন আমার দিকে তাকিয়ে আছে!
তাই আমিও তাকিয়ে থাকি-
মাঝে মাঝে ভাবি কি হয় একটু স্বার্থপর হলে_?
কি এমন ক্ষতি একটু নিজের সুখের কথা ভাবলে_?
সবাইতো নিজের কথা ভাবে,
আর আমিও যে সুখ চাইনা এমন তো না।
আমিও চাই, শুধু পারিনা।