এখনি মুছে ফেলতে হবে বিদ্বেষ,
কোন্দল, রেশারেশি হয়না যেন সুন্দর পৃথিবীটা শেষ-
বন্ধ করতে হবে ভাইয়ে, ভাইয়ে দণ্ড
নাহলে যাত্রা পথের শুরুর আগেই, হবে অবসান।
পরিবর্তন আনতে হবে হিন মানসিকতার
বদলাতে হবে হানাহা্নিতে মুখরিত রক্তমাখা সমাজ;
টেনে ধর নিজেকে, লাগাম টান মিথ্যের শাসনে, শোষণে,ভাষনে-
সুযোগে ঢুকে যেন বসে না পরে আসনে।
চল উন্নত হতে উদ্ধত পথ পরিহার করি,
চল সুখকর প্রতিটি কাজে নিজেকে জরিয়ে রাখি,
চল সময়ের কাজ সময়ে করি-
আগামী দিনের জন্য রেখনা কোন কাজ ধরি,
চল বদলে যাই, বদলাতে দাও এবং বদলাও।