পারিনা বেশি দূরে যেতে,
পুরাতন যায়-নতুন আসে সেই রূপে,
বাংলার বুকে উৎসব পরে ঝুঁকে
এসো হে বৈশাখ, এসো সবুজের চোখে-
রক্ত লাল পলাশ শিমুলের মূলে!
মুছে দিতে পুরনো সকল গ্লানি,
ঝরে যাক ক্লান্ত দেহের হয়রানি।
এসো হে বৈশাখ, আলোকিত নতুনের ভোরে
জয়গান গেয়ে প্রতিটি হৃদয় ডোরে,
বাতাসে কালবৈশাখীর সুর,
এসো প্রাণের টানে সবুজের পল্লবে,
এসো নতুন স্বপ্ন,সম্ভাবনা বুকে নিয়ে-
এগিয়ে যাই সাফল্যের নিকট;
সকল ব্যর্থতা,জীবনের ভার,
তুলে দিয়ে কালবৈশাখী ঝড়ের হাতে।
এসো ঋতুরাজ বাংলার বৈশাখ
হাজারো কণ্ঠে শুনি আজ অকুণ্ঠিত ডাক।
নতুনের সৃজনে গাহিয়া জয় ধ্বনি
প্রলয় করিব মোচন, বোরো ধানে-
ফিরবে সোনালী দিন-সুখের স্বপ্ন ধারা।
এসো হে বৈশাখ, নবরূপ মিলায়ে
প্রতিটি প্রাণে দাও ধরা।