প্রেমের উদ্যানে অবিকশিত;
কতো শত কবিতা।


লুকিয়েছি কতো কথা
ব্যথাতুর হৃদয়ে
প্রিয় মানুষের ছবিটা।


আমি যে কতো শত
মানুষকে দেখেছি
হিয়ার মাঝে লুকিয়ে শুধু
এক জনা কেই রেখেছি।


আমার এ পৃথিবীটা
তুমি ছাড়া নিরন্তর,
নিস্তরঙ্গ আকুল পাথারে
তুমি হীনে কাঁদে অন্তর।