তমসাচ্ছন্ন আঁধার বৃত্তে আবর্তিত আমার মজ্জাগত
দুঃস্বপ্নে বারবার হানা দেয় দহন বেলার দুঃখ মৈথুন ।
পুরনো কষ্টের আদলে আমার স্মৃতিময় ভুলের বন্ধ
জানলায় বারবার উকি দেয় ফেলে আসা নষ্ট জীবন।
পিতৃ পরিচয়হীন পৃথিবী নামের একদলা পুরনো
অসহায়ত্ব থোকা থোকা মানুষ নিয়ে দাড়িয়ে থাকে
আমার জীবনের দরোজায় ...


তবু আমি অপেক্ষায় থাকি এই নীল বসনা স্বপ্নের,
যে মেঘের মত আলতো ছোঁয়ায় মুছিয়ে দেবে
আমার সব নষ্ট ক্ষতের দহন ...


অনন্ত অম্ল অপেক্ষা শেষে  
আমি আবার ফিরে যাবো কবিতার কাছে ...
আমি আবার ফিরে যাবো জীবনের কাছে ...