তোমার কথা ভাবলেই আমার সময় স্থির হয়ে
দাড়িয়ে রয় নিজস্ব ভালোলাগার বিষুব বৃত্তে
ঘড়ির কাঁটা এগিয়ে চলে, পৃথিবী এগিয়ে চলে
কিন্তু গাছের মত আমি থেমে থাকি একটি স্থানে,


একবার তাকাও বালিকা, একবার এই চোখে
চেয়ে দেখ, দেখ এ চোখে আগুন আছে, চোখের
তারায় আছে মেঘ বিদ্যুত। শুধু ভালোবাসি বলে
আমি বারবার ফিরে ফিরে আসি তোমার নিজস্ব
বলয়ে, ভালোবাসার অমোঘ দাবী নিয়ে আমি
বারবার ছুঁয়ে ছুঁয়ে যাই তোমার নিজস্ব আকাশ ।