চিরকালই তুমি ছিলে আমার পূজা মণ্ডপের আরাধনার দেবী,
চিরকালই আমি তোমার পূজা করে গেছি নিঃশর্ত আনুগত্যে,  
চিরকালই নিরাপদ দূরত্বে দাড়িয়ে আমি তোমার একনিষ্ঠ
আরাধনা করে গেছি কোন প্রতিদানের প্রত্যাশা না রেখেই,  
চিরকালই আমি তোমার চরণ তলে সপেছি ভক্তির নৈবেদ্য
আমার চোখে আমাদের সম্পর্ক ছিল সেবক ও আরাধ্যের,
তোমার চরণে নিজেকে সপেছি তোমার মনে আমার আসন
আর তোমার জীবনে আমার ভূমিকার কথা না ভেবেই।


কিন্তু আজ হঠাৎ সবকিছু বড় এলোমেলো হয়ে গেলো,  
আজ হঠাৎ করে সব হিসেব নিকেশে ভুল হয়ে গেলো,  
আজ আরাধনার সাজানো পূজা মণ্ডপ আমার হঠাৎই
তোমার দেয়া ভালোবাসা রঙে মাখামাখি হয়ে গেলো ।
তোমার কাজল কালো চোখের অতল ডাকে সহসাই
তোমাতে নিঃশর্ত হারালো আমার অনন্ত প্রেমিক হৃদয় ।


আজ সহসাই এতোকাল ধরে তোমার জন্য সাজিয়ে রাখা
আমার পূজার নৈবেদ্য ভালোবাসা রঙে রাঙিয়ে দিলে তুমি ।
পূজা মণ্ডপের দেবী তুমি হয়ে গেলে  ভালোবাসার মানসী,
হয়ে গেলে রক্ত মাংসের কামনা বাসনার চিরন্তন মানবী ।