আমার কখনো কখনো ইচ্ছে পায় হতে আদিগন্ত বিস্তৃত
খোলা মাঠের নিঃসীম শূন্যতার মৌনসঙ্গী বিরহী বাতাস,  
ইচ্ছে পায় হতে ধান খেতের আলে আলে খেলে যাওয়া
পদাতিক নৈশব্দের ফিসফাস কানাকানির মৃদুমন্দ শিঞ্জন,
আবার কখনো কখনো ইচ্ছে পায় হতে কৃষকের ভাবনায়
ফসলের সুখ ছবির উদ্ভাস,পল্লী কৃষকের চির বঞ্চিত মুখে
একচিলতে হাঁসির উদ্বেল শরীর, সে হাঁসির গহন গহীনে
লুকানো কিছু ছোট ছোট তরতাজা লেবুগন্ধী স্বপ্নের সবুজ
কাহন, মাঠ জুড়ে নবীন ধানের আশৈশব উচ্ছ্বাস, সবুজ
ধানের সবুজাভ অস্তিত্ব বদলে সোনালী সোনা হয়ে ওঠা,
সোনালী স্বপ্ন হয়ে ওঠার রূপকথার সুখ জাগানিয়া গল্প ।
ধানের শীষের ডগায় ডগায় ঝুলে থাকা আশা জাগানিয়া
হলুদ সুখের অবিরত দোদুলদোলা, ইচ্ছে পায় হতে প্রথম
দুদ দাঁত পরে যাওয়া অবোধ কচি শিশুর মুখের ফোকলা
হাসিতে মায়ের খুঁজে নেয়া মাতৃত্বের পূর্ণতার অবগাহন।


কখনো কখনো ইচ্ছে পায় হতে ছেলেবেলার স্লেট পেঞ্চিলে
লেখা প্রথম অ আ ক খ গ ঘর শরীরের আঁকাবাঁকা আদল,
প্রথম নতুন বইয়ের নতুন ঘ্রাণ,প্রথম ধারাপাত,প্রথম নতুন
শব্দরূপ, প্রথম পড়া না পারা, প্রথম নীল ডাউন,প্রথম ভুল
বানানের ভুল, প্রথম যৌবনের না মেলা অসম সমীকরণ ।  
কখনো কখনো ইচ্ছে পায় হতে স্কুল ড্রয়িংবুকের জমিনে
রঙিন পেঞ্চিলে আকা সবুজ গ্রামের পাশ দিয়ে বয়ে চলা
নদীতে ভেসেচলা রঙিন পালের নৌকোর জলকেলির সুখ।


বিদ্রঃ এটি একটি চলমান কবিতা, আজ তৃতীয় পর্ব প্রকাশিত হল, সামনে আরও আসতে থাকবে। প্রথমে ভেবেছিলাম তিন পর্বে শেষ করবো, কিন্তু তিন পর্ব লেখা শেষে দেখলাম অনেক ইচ্ছে বাদ পরে গেছে তাই আপাতত এটি চলমান হিসেবেই থাকলো । পর্ব সংখ্যা নির্ভর করবে ইচ্ছের উপর । প্রতিনিয়ত কত নতুন নতুন ইচ্ছে মনে আসে । স্থান কাল ও পাত্রভেদে বদলে যায় ইচ্ছের বৈচিত্র্য । সামনে আসছে তিন পর্বে সমাপ্য একটি  রোম্যান্টিসিজম থেকে বাস্তবতায় উত্তরনমূলক লেখা “কবিতা লেখার মত মেয়ে” । পড়ার অগ্রিম আমন্ত্রণ রইল । আশা করি ভালো লাগবে ।


দৃষ্টি আকর্ষণঃ শীঘ্রই আসছে " ফেসবুক, আমি এবং একজন প্রিন্সেস আদিয়াত" এর দশম পর্ব, সবাইকে পড়ার অগ্রিম আমন্ত্রণ রইলো ।