আকাশের নীল রঙ তোর ছিল ভীষণ ভীষণ
প্রিয়, সেই আকাশের নীল নীলাম্বরী সাজে
তুই তোর নিজেকে রাঙাতে ভালোবাসতিস,
আকাশের নীল রং ছিল তোর শরীরে,সাজে,
চেতনায়, তোর জলে, স্থলে, অন্তরীক্ষে ছিল শুধু
নীলের কারুকাজ,শুধু নীলের জয়জয়কার তাই
কি তুইও আকাশের মত অধরা রয়ে গেলি ?
অনেক দূরে বলে আকাশকে ছুতে পারিনি ।
এতো কাছে, এতো পাশে আকাশ রঙা তুই ,
এতো ইচ্ছে তোকে একটু ছুঁই, তবুও কত দূরে ।
তারপরও তোকে ছুঁতে  পারিনা একদমই।
নীল আকাশরঙ্গা তুইও যে কেবলই
নীল আকাশের মতোই অধরাই থেকে যাস
আমার স্বপ্ন থেকে,
আমার চিন্তা থেকে,
আমার অনুভব থেকে
আমার জীবন থেকে,
আমার বাস্তবতা থেকে,
ঐ বিশাল নীল আকাশের মতই,
কেবলই অধরা থেকে যাস তুই ।
আমাকে কেবল ছোঁয় তোকে না ছুঁতে পারার
নীল কষ্টের আকাশের চেয়ে বিস্তীর্ণ শরীর ।