লোমশ সুখের গোপন ঘুম ঘরের আলো ঝলমলে
অমার্জিত আকাশ থেকে সব দ্যুতিময় সুখতারা
খুলে ফেলে প্রতারক আঁধারের রাত চুরি করে
নেয় কিছু অনির্দিষ্ট মৃত্যুর স্খলিত আস্তিনে লুকানো
বিজাতীয় হলদে উল্লাসে উত্তাল ক্লান্তির ঘুমহীন
মসলিন চোখের কোপন শ্বাপদ লেলিহান, ফিরে
আসা কিছু নির্বাসিত প্রত্যাশায় উন্মুক্ত লোলুপ
যোনীর রাজপথ অকাতরে আঁচরে দিয়ে পবিত্র
ছিনাল বনবিড়ালের নকল হাসির খোলস ছেড়ে দুঃখ
ট্রাউজারের গোপন পানশালায় ঢুকে পরে হাড়গোড় সহ
কিছু ডানাকাটা অসমতল সুখের মাংসাশী অবৈতনিক শরীর ।


সাগরের কামুক পেট চিরে উদীয়মান কালপুরুষের ক্রমশ
ছোট হয়ে আসা লালচে বাম চোখের কামনার প্রশ্রয়ে
সমূলে কক্ষচ্যুত হয় মানুষ নামক কতক অস্পৃশ্য পতঙ্গের
পালতোলা ত্রিমাত্রিক জীবনের সাদাকালোয় রাঙানো
বর্ণীল ফ্রেম । অবশেষে নিদারুন অবলীলায় অহেতুক জীবনের
সুডৌল গোপন নাজুক বল্কলে বিনা উস্কানিতে অবৈধ
বিলি কেটে যায় কিছু অনুশোচনাহীন গৃহপালিত লাম্পট্য ।