পক্ষপাতহীন নিঃস্পৃহ সময়ের মত ফেলে আসা প্রথম
প্রেমের নিজস্ব গল্পের স্মৃতিময় কষ্টের শীতল শরীরে
শুয়ে থাকা অনাঘ্রাত সুগন্ধি প্রেয়সীর মেঘমেদুর কাজল
চোখের উষ্ণ আহ্বানের মতো, প্রথম পুরুষ হয়ে ওঠা
শারীরের কামুক অনুভবে নারী শরীরের ক্যানভাসের
মত অহর্নিশ আমায় কাছে ডাকে কিছু ভুল পিছুটান ।  

অতন্দ্র রাতের কুমারী জোৎস্না গিলে খেয়ে অনাবশ্যক
জ্বলে থাকা নাগরিক ফ্লাড লাইটের নশ্বর আলোয় ধর্ষিত
নগরের শরীরে দুরারোগ্য কর্কট রোগের মত বাসা
বাঁধা অন্ধকার নিষিদ্ধ পল্লীর কুৎসিত শীৎকারের মত
আমায় ক্রমাগত চোখ রাঙ্গায় কিছু অনাগত দুঃসময় ।  


শাশ্বত মমতাময়ী মায়ের অসীম স্নেহ আঁচলের মত অব্যর্থ
কোমল ফাঁস হয়ে আমায় মিথ্যে মায়ার বাঁধনে জড়াতে চায়
ফেলে আসা নষ্ট অতীতের কিছু কিছু প্রতারক স্মৃতি ।
অনাকাঙ্খিত মানব জন্মের দুঃসহ দায় হয়ে আমার
ঘাড়ে সিন্দবাদের ভুতের বংশধরের মত চেপে বসে
অতীত কষ্টের সুদসহ কিছু দুর্বিনীত বকেয়া ঋণ ।


আমি গহীন গহন রাত্রির লাম্পট্যের কলঙ্কের চেয়ে
কালচে অস্পৃশ্য বহুগামী শরীরের অলিগলিতে খুঁজে
ফিরি মরীচিকার মতো সাদা সাদা অস্পৃশ্য সুখ ।
  
আমার অটুট বিশ্বাসের ভারবাহী পিচধালা নগ্ন শরীর
মৃত্যুদণ্ডের মত সুকঠিন সামরিক বুটের অশ্লীল সুকতলায়
বিবেকহীন অনায়াস মাড়িয়ে সভ্যতার ঝান্ডাবাহী বিকারহীন
নাগরিক শরীর খুঁজে ফেরে নশ্বর সুখের অজানা নক্ষত্রবীথি ।


দৃষ্টি আকর্ষণঃ আগামী পরশু ১-১১-২০১৩ ইং আসছে আমার শততম কবিতা "আমার আমি" সবাইকে পড়ার অগ্রিম আমন্ত্রন রইল ।