স্বার্থসর্বস্ব লেনদেনের আকাশহীন খেলা নিঃশেষে
শেষ হয়ে গেলে কবিতার পরিত্যক্ত খাতার তছনছ
পাতা জুড়ে কেবলই পরে থাকে কিছু ভালোবাসাহীন
গলিত শব্দের উচ্ছন্নে যাওয়া মৃত্যুযন্ত্রনা কাতর হাড়গোড় ।  


অতঃপর অসহায় পৌরাণিক বিশ্বাসের আদিগন্ত সবুজ
কার্পেট রোদহীন ক্ষুধিত দুপায়ে অনায়াস মাড়িয়ে
ক্রমাগত অনুভূতিশুন্য উন্নতির নতুন অন্তহীন পথে
প্রবেশ করে ডোরাকাটা মানব সভ্যতার আদিম মুখোশ ।  


অবশেষে অন্তঃসারশূন্য  শপথের অনুর্বর শরীর নিমেষে
ভেঙে ফেলে তৈরি হয় গৌরবহীন সফলতার ঝা চকচকে
নতুন রাজপথ, সময় এখন কেবল অনাবশ্যক পিছুটানের
স্বার্থহীন বন্ধন উপেক্ষার অম্লতায় দলে দলে নিরাকার
সময়ের চেয়ে দ্রুত বিকারহীন সামনে এগিয়ে যাবার ।


দৃষ্টি আকর্ষণঃ আজ আসছে কবিতা আসর ও কবি বন্ধুদের নিয়ে লেখা দুই পর্বের কবিতা “কবিতা আসর” এর প্রথম পর্ব । বাংলা কবিতা আসর ও আসরের বন্ধুদের নিয়ে একটি কবিতা লেখার ইচ্ছে আগেই ছিল। ভেবেছিলাম এটি হবে আমার ১০১ তম কবিতা, কিন্তু ব্যস্ততা ও সময়ের অভাবে সে আর হয়ে ওঠেনি, আজ অনেকটা জোর করেই সময় বের করে সেটা লিখে ফেললাম। এটি আমার ছান্দিক কবিতা লেখারও একটি অনন্য প্রয়াস। সবাইকে পড়ার আমন্ত্রন রইল।