উৎসর্গঃ বাংলা কবিতা আসরের সব কবিবন্ধু ও সুপ্রিয় অ্যাডমিন মহোদয় ।


নিয়মিত কবিতা চর্যায় রয়েছে আসরের অনন্য অবদান,
প্রত্যহ চর্চায় আসরের সবারই বাড়ছে কাব্যজ্ঞান ও মান।
আসরের ভালোবাসায় বাড়ছে কবিতার সংখ্যা প্রতিদিন,
সংখ্যার চেয়ে যা বেশী মুখ্য, বাড়ছে যে কবিতার মান ।    
কবিতার সাথে সাথে বন্ধুদের ভালোবাসা ভরায় জীবন,
কবিতা ভালবেসে ভালোবাসা পেয়েছি ফেরত বহুগুণ ।
এ আসরে নেই কোন ছোট বড় ভেদাভেদ সবাই সমান,
হৃদয়ের টানে বন্ধুর মত সবাই সবাইকে দেখাই সন্মান ।
এ এক সাহিত্য পরিবার ভিত্তি যার কবিতা অনলাইন,
ভালোবাসার বন্ধনে গড়ে উঠেছে এ পরিবার আবহমান ।
পরিবারের মত এ আসরেও মতবিরোধ দ্বন্দ্ব সবই আছে,
এছাড়া কোন পরিবারেই ভালোবাসায় পূর্ণতা না আসে ।
মত দেয়া, মত নেয়া, মত বিনিময়, মতের মিল অমিল,
সত্যিকার পরিবারের মত এ সবই এ আসরেও সামিল ।
আসর থেকে শুরু হওয়া সম্পর্ক আরও বহুদুর গড়ায়,
কবিতা কেন্দ্রিক এ সম্পর্ক যে জীবনেও শিকড় ছড়ায় ।
জীবনের মত এখানেও আছে দেয়া নেয়া, শুদ্ধ ও ভুল,
এই আসর মন গহীনে ফোঁটায় কাব্যিক সুষমার ফুল ।
ভালো মন্দ, সুখ দুঃখ সব নিয়েই এ কবিতার আসর,
যত ভিন্নতাই থাক এ এক অবিচ্ছেদ্য কবিতা পরিবার ।


বিদ্রঃ দুই পর্বে সমাপ্য, আজ দ্বিতীয় ও শেষ পর্ব প্রকাশিত হল । কবিতা আসর ও আসরের বন্ধুদের নিয়ে একটি কবিতা লেখার ইচ্ছে আগে থেকেই ছিল, ভেবেছিলাম এ হবে আমার ১০১ তম কবিতা, কিন্তু ব্যস্ততা ও সময়ের অভাবে সে আর হয়ে ওঠেনি, আজ অনেকটা জোর করেই সময় বের করে তা লিখে ফেললাম। এটি আমার ছান্দিক কবিতা লেখারও একটি অনন্য প্রয়াস। কেমন লাগলো জানালে খুশী হবো ।