জীবন ডায়েরির পাতা থেকে আমি কৈশোর বলছি,
ক্রম পরিনত হয়ে ওঠার জীবনের পথ পরিক্রমায়  
মাতৃক্রোড়ের নির্ভেজাল স্নেহের পক্ষে সহসা বড়
হয়ে যাওয়া আমার শরীর হাড়িয়েছে মাতৃস্নেহ
রাঙা মধুময় শৈশবের কোমল নিরাপদ আশ্রয়,
তবু আমার বাড়ন্ত মনের কুসুমিত চাহিদারা এখনো  
খুঁজে ফেরে মায়ের  মমতা মাখা সাঁঝের রোদ্দুর ।


জীবন ডায়েরির পাতা থেকে আমি কৈশোর বলছি,
জীবনের গতিময় আবর্তনে আমি অবাঞ্ছিত হয়ে রয়ে
গেছি স্বপ্নমেদুর সোনালী যৌবনের সাবলীল পদচারনায়,
আমার জন্য একান্তে পথ চেয়ে নেই কোন প্রেমময় মানব
প্রেয়সীর নরম আঁচলের মায়াময় আশ্রয়ের ব্যক্তিগত বিভ্রম,
আমার উদ্বেলিত ইচ্ছের ভ্রূণ তবু বেড়ে ওঠে একজোড়া
ডাগর কাজল চোখের অসংজ্ঞায়িত ভালোলাগা ছুতে ।    
  
জীবন ডায়েরির পাতা থেকে আমি কৈশোর বলছি,
আমি মায়ের কোলে ঘুমিয়ে থাকা শৈশবের পরিনতি,
আমি বেড়ে ওঠা অনন্ত বীর্যবান যৌবনের প্রতিচ্ছবি,
আমি সময়ের রাজপথে হেটে চলা বিকাশমান জীবন,
আমাকে মায়ের স্নেহের কোমল আঁচলের বোধ দাও,
আমাকে বেড়ে ওঠার অনাবিল আলো হাওয়া দাও,
আমাকে মানুষ হয়ে ওঠার মত নিষ্কলুষ পৃথিবী দাও,
আমাকে একটি পরিপূর্ণ কৈশোরের অনুভব দাও,
আমাকে আনন্দ ও সুখ সমৃদ্ধ একটি কিশলয় দাও,
আমাকে ভালবাসাময় একটি জীবনের প্রতিশ্রুতি দাও ।