তুমি যদি আমাকে দিব্যি দিয়ে বল আজ রাতে রূপসী
চাঁদটাকে অকাতরে লুট করে নিয়ে ফেরারী হতে,
আমি পারবো না হতে তোমার আজ্ঞাবহ দাসানুদাস,
যে বহুরূপী চাঁদ শুধু মায়ায় বাঁধে কিন্তু ধরা দেয় না বাহুডোরে,  
চাদের সে সৌন্দর্যের সাথে আমার কোন লেনদেন নেই,
বহুযুগে বহুবার বহুরুপে বহুজনে লুট হয়ে  যাওয়া
ঐ  বহুগামী নষ্ট চাঁদ কখনো কোনভাবেই আমার নয়,
তুমি হয়তো দুর্বোধ্য যুক্তির ফাঁদ পেতে বলবে কোন
কলঙ্ক ছোঁয় না চিরযৌবনা, চির আখাঙ্খিতা চাঁদ কে,
তবু আমি বলব যা আমার একার নয় তা আমার নয়,
তুমি হয়তো বলবে এ আমার অকারন অহংকার ।


আমি বলব আসলে এ আমার আজন্ম স্বার্থপরতা,
আমি তোমাদের মত ভালোবাসা ভাগ করে নিতে জানিনা,
আমি হয়তো তোমাদের মতো কোন আধুনিক নাগরিক নই,
আমি তোমাদের মত রোজের বাজার সদাইয়ের
লিস্টিতে মাংসের পাশে ভালোবাসার নাম লিখে রাখি  না,
আমি তোমাদের মত ক্যালকুলেটর চেপে চেপে
হিসাব নিকাশের বেড়াজালে ভালোবাসা ফেরী করি না,
আমি তোমাদের মত আধুনিক ডিজিটাল নিক্তির কাঁটায়
চাল ডালের পাল্লায় ফেলে ভালোবাসার দরদাম করি না,
তুমি হয়তো বলবে এ আমার অনুদার অন্ধ সংস্কার,
আমি বলব আমি হয়তো উদারতার নামে হৃদয় জমিনে
তোমাদের মত স্ববিরোধী ভেষজ আঁধার লালন করি না ,  
আমি বলব এ অনুদার বর্বরতাই আমার অহংকার ।