মহাকালের অসীম পায়ে উদ্ধত পা রেখে তার চেয়ে
মেদবহুল স্পর্ধায় অসমতল পরিণতির অজানা পথে
অবিরত পায়ে হেটে চলা নির্ঘুম পৃথিবীর গোপনতম
রাত্রিবাসের অসমর্থিত আয়ু লুটে নিয়ে নিঃশেষ হয়ে
যাওয়া জীবনের লোলুপ কার্নিশে নিঃশর্ত সমর্পণের
প্রতিজ্ঞায় আবদ্ধ হরিণরঙা নাজুক নারীর ডানাকাটা
চোখের প্রেমহীন নির্লিপ্ত বাতায়নে ঘনীভূত মৃত্যুর
চেয়ে প্রগাঢ় কামুক পুরুষ চোখের সর্বগ্রাসী আগ্রাসন
জমা রেখে পরিনতিহীনতার রাজপথে দাড়িয়ে থাকে
ইচ্ছেভুলে পিছে ফেলে আসা বেফাঁস জন্মের ইতিহাস ।  


যোগ বিয়োগের চূড়ান্ত হিসাব শেষে স্থাবর সম্পত্তির মত
সব হারানো রোমশ মৃত্যুর শীতলতম দখল অবলীলায়
হাতবদল হয় পদাতিক রেল গাড়ীর পিছে নির্বিকার ছুটে
চলা একাকী আঁধার রাতের ঘুমঘোর স্বপ্নহীনতার বিনিময়ে,  
সবশেষে ভুল স্বপ্ন দেখানোর ক্ষমাহীন দায়ে হৃদয়বৃত্তি
আজন্ম নির্বাসন দন্ড পায় সভ্যতার আধুনিক অন্ধকারে।