সে অনন্ত মৃত্যুর মত কোনদিন না ফিরে আসা
অতীতের ভুল সীমানা হয়ে যাবার বহুদিন পরে
আজও মাঝরাতে অকারন ঘুম ভেঙে অসহায়
খুজে ফেরা স্খলিত সুখ স্বপ্নের মত কিনারাহীন
কষ্টের নাব্যতায় আদিগন্ত ডুবে যেতে যেতে মনে
পড়ে অতন্দ্র রূপসী ক্যানু ক্রিস্টালের জলজ
বর্ণালীতে তৃষিত হৃদয় রাঙিয়ে তার সাথে প্রথম
ডুব সাঁতার ভালোবাসার গোপন রজঃশিলা সুখ ।


তার সাথে ভুল জন্মের মত হৃদয়হীনতার সমস্ত
দলিল দস্তাবেজ সাক্ষরিত হয়ে যাবার বহুদিন পরে
আজও আমার হৃদয়ের নিজস্ব আয়নার নিঃসঙ্গ
প্রতিসরনে ফিরে আসে পেয়ে হারানো বুকভাঙ্গা
কষ্টের চোরাস্রোতে ভেসে আসা তার প্রিয় মুখ ।


তার সাথে ফেরারী জীবনের সব লেনদেন নিঃশেষে
চুকেবুকে যাবার বহুকাল পরে আজও আমি অকাতর
ভেসে যাই তার রাত্রির চেয়ে কালো গহীন দুচোখ ছুঁয়ে
হৃদয়ের অলিগলি, অস্থি সন্ধিতে গোপনে অনুভূত
সেই ভালোলাগা মেঘ বিদ্যুতের সুতীব্র ঝলকানিতে,
সে আমার ভুল পথে হারিয়ে ফেলা অতীত ক্ষত,
সে আমার জন্মান্ধ চোখে প্রথম আলোর ঈশ্বর ।