যে নিজে এসেছে ভালোবেসে বাহুডোরে ধরা দিতে
তাকেও বুঝি এমন নির্মমভাবে শিকার করতে হয় ?
তুমি কি বৃষ্টির স্বচ্ছ টলটলে জল আর নর্দমার দূষিত
ঘোলা জলের সাধারন ফারাকটুকুও বুঝতে পারনা ?
বিশ্বাসের রাজ সিংহাসন ছেড়ে ছলা কলার ডাউন
ষ্ট্রীটের বস্তিতে হেটে বেড়ানো কি তোমাকে মানায় ?
তোমার জন্য বরাদ্দ রাখা হৃদয়ের উর্বর ধানী জমিতে
ঘাসপোনার চাষাবাদ করে তুমি আসলে কি পেতে চাও ?
স্বার্থের প্রয়োজনে নিজেকে আর কতোটা নিচে নামাবে ?
এই তোমাকে একদিন আমি নিঃশর্ত ভালবেসেছিলাম,
নিজেকে ধিক্কার দিতেও আজ আমার বড় কুণ্ঠাবোধ হয় ।
কোন ভুলে কেন আমার সাথেই এমন হয় বারবার ?  
আমার নির্মোহ ভালবাসায় তো খাদ মেশানো ছিল না ?
তবু কেন আমার কেবলই মানুষ চিনতে ভুল হয়ে যায় ?