দীঘল রাতের আঁধার সীমানা পেরিয়ে নতুন আলোকে সারা
ভূলোক রাঙিয়ে সত্য সুন্দরের চির উন্নত ঝান্ডা বয়ে নিয়ে
বুকের জমিনে তুমি এসো আশা জাগানিয়া পহেলা বৈশাখ,
পিছে ফেলে আসা পুরনো স্মৃতিময় পথের জমিনে জমে থাকা
পুরনো সব পঙ্কিলতা পেছনে ফেলে নতুনের আগমনী বার্তা
নিয়ে তুমি এসো অরুণ আলোর রঙে রাঙা পহেলা বৈশাখ,  
সব ভেদাভেদ হানাহানি ভুলে গিয়ে ভালোবাসার দাবীতে  
হাতে হাত রাখা উষ্ণ বন্ধুতের আগে বাড়ার অনাবিল ভরসা
নিয়ে তুমি এসো মুকুলিত স্বপ্নের রঙে আঁকা পহেলা বৈশাখ,
হৃদয়ের সহজাত উষ্ণতায় স্বার্থ বিভেদের যতসব অনুদার
দেয়াল ভেঙে চুড়ে ফেলে কুল উপচানো অবাধ জলের ঝর্ণা
হয়ে তুমি বারবার ধরাতলে ফিরে ফিরে এসো পহেলা বৈশাখ ।
সময়ের কালস্রোতে বহুবার ভেঙে যাওয়া আশাহত জীবনের
পরাভুত বাতায়নে নতুন অঙ্কুরিত স্বপ্নের রঙিন ভ্রূণ মুকুল হয়ে
হৃদয় রাঙাতে তুমি বারবার ফিরে ফিরে এসো পহেলা বৈশাখ ।


রচনাকালঃ ০১ -০১- ১৪২১ বাংলা