- আপনার উত্থাপিত প্রশ্নের উত্তর হিসাবে বলছি এই
গাড়ীকেন্দ্রিক চলমান সমাজ ব্যবস্থার শুরুর পর্যায়ে
আবাসিক গাড়ীগুলোর সবই যে বিদ্যমান পরিবহন
ব্যবস্থ্যায় নতুন সংযুক্তি হবে তা কিন্তু নয়, বর্তমান
পরিবহন ব্যবস্থায় অন্তর্ভুক্ত গাড়ী থেকে একটি অংশ  
চলে যাবে আবাসিক পরিবহন খাতে ফলে পরিবহন
ব্যবস্থায় মোট গাড়ী সংখ্যা খুব বেশী বৃদ্ধি পাবে না ।


- কিন্তু বর্তমানে বিদ্যমান পরিবহন খাতে যে গাড়ী
আছে তা সড়ক পথের তুলনায় বেশী হলেও মোট
যাত্রী চাহিদার তুলনায় তা অপ্রতুল তাই এই সিস্টেম
থেকে কিছু গাড়ী কমে গেলে তা পরিবহন খাতের
সমস্যা তো আরও ঘনীভূত হবে । এই গারিগুলো
বর্তমান সড়ক ব্যবস্থাই ব্যবহার করবে কিন্তু সেগুলো
থেকে সাধারন যাত্রীরা কোন পরিবহন সেবা পাবে না
ফল স্বরূপ যাতায়াত নিয়ে সাধারন মানুষের ভোগান্তি
আরও বাড়বে ।


- আপনি আবারও বর্তমান কন্সেপ্টে ভাবছেন,গাড়ীর
সাথে সাথে যাত্রীর একটি অংশও তো ভ্রাম্যমাণ গাড়ী
সমাজের বাসিন্দা হয়ে বিদ্যমান পরিবহন সিস্টেম
থেকে বের হয়ে আসছে, ফলে পরিবহন ব্যবস্থা একই
সাথে যেমন কিছু গাড়ী হারাচ্ছে তেমনি যাত্রী সংখ্যাও
কমে যাচ্ছে ।  


বিদ্রঃ আজ প্রকাশিত হল নিম্ন ও মধ্যবিত্যের গন্তব্যে পৌঁছানর বাহন ঘিরে রচিত“লোকাল সার্ভিস” সিরিজের চৌচল্লিশতম পর্ব । প্রতিনিয়ত চলমান পথ থেকে পরিনতির গন্তব্যে ছুটে চলা রংচটা লোকাল সার্ভিস ও তার সাথে জড়িত কিছু আপামর মানুষের গাথাই উপজীব্য হয়েছে এই বহুমাত্রিক Dialogue ঘরানার কবিতায় । সবাইকে আন্তরিক ধন্যবাদ ও ভালোবাসা ।