বর্তমানে বাংলা কবিতার ওয়েবসাইটের রাইট মাউস ক্লিক বন্ধ করে রাখা হয়েছে, কবিতার লাইন কপিপেস্ট করে মন্তব্য করার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, এই বিসয়টিকে কবি সমাজের জন্য অপমানজনক বলে মনে করি, এই বিষয়ে মাননীয় এডমিন মহোদয়ের বিজ্ঞপ্তিতে আমার মন্তব্য বন্ধুদের মতামতের জন্য তুলে দিলাম ।


“প্রথমতঃ কবিতার চুম্বক অংশ তুলে দিয়ে মন্তব্য করা আমাদের অনেকেরই অনেক পুরনো একটি অভ্যেস, বাংলা কবিতায় এই পয়েন্ট সিস্টেম চালু হবার অনেক আগে থেকেই এটি চলে আসছে, আমি সহ অনেকেই এটি করে থাকেন, তাই যদি আপনারা এটিকে এভাবে নিরুৎসাহিত করেন তবে এটি পয়েন্ট সিস্টেমের আর একটি দুর্বল দিক বলেই বিবেচিত হবে, তাই আমার প্রস্তাবনা হল, এটিকে সীমিত করে আনতে পারেন, সেক্ষেত্রে ০৫ লাইন পর্যন্ত কপি মন্তব্যকে অনুমোদন দেবার সুপারিশ করছি, আজকাল সবাই ব্যস্ত তাই এভাবে কোন লেখার চুম্বক অংশ তুলে ধরে খুব সহজে Communicate করা যায়, অন্যথায় এতো নিয়মনীতির বেড়াজালের কারনে দেখা যাবে অনেকেই শুধু কবিতা পড়ে চলে যাবে, আসর হয়তো আগের মত জমজমাট হবে না, তাই কবিতা ও কবিতা আসরের স্বার্থেই এই বিষয়টি পুনঃ বিবেচনা করার জোর অনুরোধ জানাচ্ছি,  দ্বিতীয়তঃ এই বিসয়ে আমাদের কারোই আগে থেকে জানা ছিল না, তাই এটি সহ যে কোন নতুন নিয়ম চালু হলে তা ঘোষিত হবার পূর্বে বা প্রথম বারের জন্য সেই নিয়মে কারো বিরুদ্ধে কোন গুরুতর অভিযোগ না থাকলে সাধারন ক্ষেত্রে কোনরূপ শাস্তিমূলক ব্যবস্থা না নেবার সুপারিশ করছি, এই বিষয়ে একটু ছাড় পাওয়াটা মানবিক বলেই মনে করি, কারন ঐ বিসয়ে সুস্পষ্ট কোন নীতিমালা না থাকাতেই অনেকেই হয়তো ব্যাপারটি বুঝতে পারেননা প্রসঙ্গতঃ আমি নিজেও একবার আইপি কনফ্লিক্ট সংক্রান্ত ভুল বুঝাবুঝির জন্য একবার এরকম একটি পরিস্থিতির শিকার হয়েছিলাম, পরবর্তীতে আপনাদের সাথে ই-মেইলে যোগাযোগ করে ঐ সমস্যার সমাধান হয়, ঐ ঘটনায় পিঙ্কি রায় নামে একজন কবি শাস্তি পায় আমার জানা ও বিশ্বাস মতে সে ঐ ঘটনার জন্য শতভাগ নির্দোষ ছিল, এটি নিছক একটি কারিগরি সমস্যা, তাই তার জন্য আমি আজও অসহায় অপরাধ বোধে ভুগি, আমাকে দাদাভাই ডাকা এবং সেদিন সে নির্দোষ জেনেও তখন কবিতা আসর ছাড়া তার সাথে যোগাযোগের আর কোন মাধ্যম না থাকায় তার জন্য কিছু করতে পারিনি, শত অপরাধী মুক্তি পায় তো পাক একজন নির্দোষও যেন না পায় সাজা, বিচারের এই অমোঘ বানী সেদিন আমাকে কুরে কুরে খেয়েছে, ঐ সময় আসর ছাড়া তার সাথে যোগাযোগের অন্য কোন পথ আমার কাছে ছিল না, পরে খানিকটা স্বস্তি পেয়েছি সে যখন অপরাজিতা পিংকি নামে আবার আসরে ফিরেছে, তবে নিয়ম ঘোষিত হবার পর তা কেউ লঙ্ঘন করলে যে কোন ব্যবস্থা নেবার পূর্ণ অধিকার আপনাদের আছে,  ... ধন্যবাদ”