এই তালিকাগুলো শুরু থেকেই গোলমেলে, কিভাবে কি হত আগে সে বিষয়ে কোন বিজ্ঞাপিত পলিসি ছিল না, তবে ঐ তালিকায় উপরের দিলে নাম থাকলে বাড়তি মনোযোগ আকর্ষণ করা যায় বাণিজ্যিক দৃষ্টিকোন থেকে এটি কিছুটা সত্যি, প্রথমে নিয়মিত কবির তালিকাটি কিছু অদ্ভুতুড়ে ব্যতিক্রম সহ বর্ণমালার ক্রম অনুসারে দেখাতো, এভাবে নামের দৌলতে বা নাম বদলিয়ে কেউ কেউ বড় কবি হয়ে গিয়েছিল বা হবার হাস্যকর চেষ্টা করে যাচ্ছিল, প্রথম দিকে আমি কবিতা আসরে অনেক সময় দিতাম, সবার কবিতা পরতাম, তাই সেরা মন্তব্যকারী তালিকায় আমার নাম প্রথমে থাকলেও নিয়মিত কবির তালিকায় সব সময় নীচের দিকেই থাকতো, তাই একটি পর্যবেক্ষণ ও কিছু ঘটনার প্রতিবাদ জানাতে আমি ঐ সময় অকুল পাথার নামে একটি কবিতা লিখে নিজেও অকুল পাথার ছদ্মনাম ধারণ করি ... ঐ সময়ে ২৮-৯-১৩ ইং তারিখে আমার অকুল পাথার কবিতার নীচে ছদ্ম নাম ধারণ সংক্রান্ত একটি পাদটিকা দেই যার অংশ বিশেষ এখানে তুলে দিচ্ছি


"নিয়মিত কবি তালিকার প্রথমে থাকা নাকি অনেক সুখের, অনেক গৌরবের, অনেকের হিংসার ! আসলেই কি তাই ? কি জানি, নামের কারণে আমি তো কখনো ঐ বর্ণমালা ভিত্তিক কবি তালিকার প্রথমে থাকতে পারিনি, তাই কখনো নেয়া হয়নি ঐ অভূতপূর্ব অভিজ্ঞতার স্বাদ, সাহিত্যের সেবক হিসেবে, মানুষ হিসেবে মনে হচ্ছে একটি অপূর্ণতা রয়ে গেছে । তাই ইচ্ছে হল একটু পূর্ণ হতে, নতুন একটি অভিজ্ঞতা নিতে, নিজেই একবার যাচাই করে দেখতে, আসলেই এ কতোটা সুখের, কিন্তু সেজন্য তো পৈতৃক নাম বদলাতে পারবো না । তাই বর্ণমালা ভিত্তিক নিয়মিত কবি তালিকার প্রথমে আসার জন্য আপাতত “অকুল পাথার” ছদ্ম নামটি নিলাম । এর অবশ্য আরেকটি গৌণ উদ্দেশ্যও আছে, তা হল এই আগাধ সুখের অভিজ্ঞতা নিয়ে “সুখেনের সুখ” নামে একটি কবিতা লেখার গোপন ইচ্ছে । এই আত্মজ্ঞান লাভের চেষ্টাকে আশা করি মাননীয় অ্যাডমিন ও কবি বন্ধুরা ক্ষমা সুন্দর চোখে দেখবেন । ধন্যবাদ ।


কেউ কেউ কিসের নেশায় এসব করছে তা নিজেই একটু দেখতে ইচ্ছে হল । আমারটা একটি প্রতিবাদও বটে, তবে ভিন্ন ধারায় । যে লাইনে কেলি হচ্ছে সে লাইনেই প্রতিবাদ করলাম । কিছু কিছু লোকের কাছে গৌণ জিনিসই যে মুখ্য হয়ে উঠে তাদের প্রতি কটাক্ষ হানতেই আমার এই পদক্ষেপ । তবে আমি পৈতৃক নাম বদলাইনি, “অকুল পাথার” ছদ্মনামটি নিলাম, যার অর্থ হচ্ছে সুবিশাল সমুদ্র" । এরপর সম্প্রতি এলো নিয়মিতের পয়েন্ট সিস্টেম, এটি দেখে পুরোপুরি  আস্থা হারালাম এই ব্যবস্থার উপর, কারন এর সাথে লেখার মানের কোন সম্পর্ক নেই, তাই আমি আর এই নিয়মিতের ইঁদুর দৌড়ে নেই, আমি বরং এই তালিকা দুটো তুলে দিয়ে বাছাইয়ের মাধ্যমে জনপ্রিয় কবিতার একটি তালিকা চাইব । কারন এ দুটো তালিকার কারনে কবিতা আসরের পরিবেশ নষ্ট হচ্ছে, কেউ কেউ লেখার মান উন্নয়নের দিকে না হেঁটে মন্তব্য দিয়ে সেরার তালিকায় নাম তুলে সস্তা জনপ্রিয়তার দিকে হাটছে, বেশী মন্তব্য দিতে গেলে বাজে বকবক করতে হয় বেশী এদের মন্তব্যও বেশীর ভাগ সেরকমই যা প্রায়ই বিব্রতকর ।