আমি রাজনীতি করিনা,
বুঝিনা কারও দলীয় নীতি,
গোপনে কথা ফাঁস হবে না
আমি কারও ধার ধারিনা;
প্লিজ আমায় ছেড়ে দাও,
মায়ের কাছে যেতে দাও।


দেখছো তোমরা আমি ছোট
তবু কেন আঘাত করো!
বলছি প্লিজ পথ ছাড়ো
তোমরা যারই রাজনীতি করো।
প্লিজ আমায় ছেড়ে দাও,
মায়ের কাছে যেতে দাও।


কেউ শুনেনি আর্তনাদ
দেখেনি আমার নিঃশ্বাস!
আমি চলে গেছি, আর ফিরবো না
তব তোমরা এদের ছেড়ে দিও না;
কেন আমি রাজনীতির বলি,
জবাব চাই -আমি ত্বকী বলছি ॥