সেদিন নতুন তুমি
আমিও নতুন;
ভূবন তোমার উজ্জ্বল আর
আমার করুণ।
দেখা হয়নি আজো
হবেও না ভাবছি এমন;
তুমি বদলে গেলে আর
আমি ছিলাম যেমন।
দেনা শোধের কথা নয়
পাবো বলতেও লাগে ভয়;
মনে পড়ে স্মৃতি সব
কি দিয়েছি জানে রব।
চলে যাও ফিরাবো না
ফিরে এসো তাও না;
বল তবে কি পাও?
দেবো আমি তুমি নাও।
যে পথে দেখেছিলে তুমি
আজও সেই পথিক আমি ;
প্রশ্নটা শুধু জাগে মনে
ভালবাসি বলেছিল কে?