গোলাপ হাতে ছুটে এসেছো!
হাঁপিয়ে গেলে বেশ;
কি খবর বল,
কোনো জরুরী তলব?


না এমনি পথে পাবো
আশা করেই এলাম,
কিছু বলার ছিল!
এখানে বলা যাবে?


কেন নয়!
শুনছি বল,
স্থান-কাল-পত্র
এসবের কি দরকার?


না বলছিলাম কি!
একটু ওপাশে আসবেন,
রাস্তায় দাঁড়িয়ে
এসব বলা কি ঠিক?


ঠিক - বেঠিক আসছে কেন?
তবে কি সেই পুরনো কথা!
আবার বলতে চাও,
দেখ ওসব আমার জন্য নয়!


প্লিজ, একটু বুঝতে চেষ্টা করুণ
আর কত পথ চেয়ে রব!
ফিরিয়ে দিয়েছি অনেক
শুধু আপনার আশায়!


হু, বুঝতে পেরেছি
একটি গোলপ দাও,
বিদায়, এবার যাও
দোয়া রইল সুখে হও।