- দেখতো বা'দিকের লাইট
জ্বলছে কিনা,
একবার ঘুরে দেখ নিচতলায়
সবাই ঘুমিয়ে কিনা?


- হুঁ, যাচ্ছি, যাচ্ছি
আজ আবার শুরু হলো তো!
আচ্ছা, তোমার পাগলামি ভাব
ছাড়বে কখন, বয়স কি কম হলো?


- বয়স! হা হা হা, হাসালে বেশ
ভালবাসা কি বয়স দ্বারা আবৃত,
ঢেকে থাকলে মনে পড়ে না আর
সত্য বল ভালবাসার আছে কি আকার?


- ওসব বুঝিনা, ঢাকা আর খোলামেলা
তুমি এমন কেন!
এত ভালবাস কেন আমায়,
বল কি হবে তোমার উত্তর?


- বলছি, চল ছাদে যাই
চাঁদ দেখবো, দেখবো তারা
সবাই ঘুমিয়ে বাঁধা দিবে কারা
হৃদয় তোমার দিচ্ছে কি সাড়া?


- চলুন, জনাব
আজ কি ঘুম হবে
জেগে থাকবো বেশ ভালবাসায়
তোমার বাহু ধরে।