মিষ্টি বয়ান সদা মুখে
সৃষ্টি নতুন সুর,
কাছে ডাকছি ভাবছো বন্ধু
আসলে বহুদূর।
চলাচলে কে পায় আমায়
পাখা দ্বারা উড়ি
যে যাই বলুক কানপাতি না
হচ্ছি যদিও বুড়ি।
টাকা-পয়সার ধার-ধারি না
তুমি দেখতে পাও
আমার থলে পুরিয়ে নিই
যখন তুমি ঘুমাও।
ভাবুক সবাই এক জবানে
চালাবো আমি বেশ,
সত্যিকারে হাতিয়ে অর্থ
অচল করবো দেশ।
আমি তোমায় ফের ফাঁসাবো
ফের ডুবাবো জলে,
বুঝতে পারোনি বোকা বন্ধু
মজিয়া ছলে-কলে।