অনেক হয়েছে আর কত
কৈফিয়তের কথা বলে
বাঁচতে চেষ্টা;
এবার মুখ খুলো
বন্ধু বলে দাও-
মনের যত কথা;
শুনবো, শুনতে যে হবে আমায়
তাই কানপেতে রই
কালকের মত আজ;
বুক ভরা আশার
এগিয়ে যাওয়া গান
আর যত কবিতা তোমার;
এখন নয় কোন কৈফিয়ত
ঘোষণা মঞ্চও নয়
তুমি মুক্ত মঞ্চে বলবে;
আমি, আমরা মিলে
শুনবো-শুনাবো আর
স্বপ্ন গড়বো হাতে হাত রেখে।