তুমি যদি থাকতে এখন পাশে
শক্ত করে জড়িয়ে বুকে
ঠিক বাম প্বাশটায়-
যেখানে মোর হৃদয়খানি থাকে,
কান পাতলেই শুনতে পেতে তুমি
বার বার কার নামের প্রতিধ্বনি
শির-শিরায় তুলেছে আজ
কার নামেরই ধ্বনি।
ঘুম আসেনা, রাত জেগে কি
লাভটাই বা হবে
কখনো কি এই বুকেতেই
চুপটি করে রবে?
হয়তো স্বপ্ন আমায় নিয়ে দেখ
আমার জন্য মনে ঘরে
একটু জায়গা রাখ
কি লাভ বল দূর থেকে সেই
ভালবাসা দিয়ে,
কতটুকু বা পেতে পারি আমি
মূল্যায়নে কতই বা হবো দামি!