সে আমার মাঝ বয়সী,
প্রথম আর শেষ মিলে
প্রতিবাদী হয়ে শ্লোগান ধরে
তাকে নাকি একটু বেশিই ভালবাসি;


সেও আজ প্রতিবাদী,
চিৎকার করে বলতে শিখেছে..
আন্দোলনের ডাক দিয়েছে
আমাকে তার চাই চাই!


বেচারা পড়লাম কিনা মাঝে
আদর দিবো না গালি;
ডেকে তাদের জানিয়ে দিলাম
আজ থেকে ১৪৪ ধারা জারি।।