স্বপ্নগুলো জেগে থাক; আমি ঘুমিয়ে যাই
যখন ডাক পড়বে নতুন করে,
যখন আবার ছুটবো মেঠো পথে,
তখন না হয় আবার জাগাবো তাদের।
নতুন করে কথা মালা সাজিয়ে
হাজির হবো স্বপ্নের দুয়ারে,
ফিরিয়ে দেয়ার ব্যর্থ চেষ্টায়
বার বার পরাজিত হবে স্বপ্ন।
আমি বাস্তবতা দেখবো
একটু করে হেসে উঠে,
বিজয়ী বেশে ছুটে যাবো
হারিয়ে যাবো মায়ের মমতায়।