তুমি এসেছিলে বলেই
আগ্রহে হাত বাড়ানো,
অথচ না দেখার ভান॥


আমিও বৃষ্টি দেখেছি  
ছুঁয়ে দেখে ছিলাম
শুধু তোমায় ছুঁয়ে দিতে ব্যর্থ॥


ভেজা বালিতে চিহ্ন এঁকেছিলে
হেঁটে ছিলে নুপুর পায়ে
তাও অদৃশ্য হয়নি॥


যেমন দাঁড়িয়ে ছিলাম
এখনও তেমনি
হাত বাড়িয়ে আছি॥