আপা দেখি গলা পাড়ায়
মঞ্চে আর সভায়,
ভাবীও তাই বেয়াইন কইয়া
ডাকুইন আইতে অবায়!
কাকা মিয়া যেমন তেমন
রাইতে দিনে ফরাক,
ভাঙ্গা-ভাঙ্গির তত্ব ছিলো
দাদা মিয়ার জবাব।
ক্যান আছুন ? জিগাই যারে -
হেতেই কয় নাই ভালা,
চেরু মিয়া আবেগে কয়
আম-গো যত জ্বালা।
হগলতাইন বুঝোইন তবে
কিতা কিতি মাতে,
রাজনীতি করেন তারা
কি হইতো আর জাতে?