এক দিন সময় হবে ?
শুধু তুমি আর আমি;
সকাল থেকে রাত
এমনকি শয্যায় পাশাপাশি
নয়নে নয়নে হবে কথা
স্বপ্নরা জেগে রবে
গল্প হবে, আড্ডা হবে
রেখে হাতে হাত।
তোমার দেহ মন জুড়ে
আমি করিবো বাস
বিচরণ থাকবে তোমার
শ্বাস হতে শ্বাস;
কি বা রাত কি বা দিন
রবো দু'জন নিদ্রাহীন
আলিঙ্গনে জড়িয়ে সদা
করবো আশ-পাশ!