জানতো তোমার এলো মেলো চুল
আমার ভালই লাগে বেশ,
যখন তুমি স্নান করেছো শেষ
আমি চুপ করে বসে দেখছি
আর বলেছি, ‌' ফের তোমার স্নান করা লাগবে '!


ঠোঁটের কোণে সেই স্বাভাবিক হাসি
অথচ বুঝতে পারোনি,
কি বলতে চেয়েছি, কি বা কৌশলে বলেছি !
সদ্য স্নান সেরে ফিরলে ঘরে
জল এখনো চুল বেয়েই ঝরে।


তোমার অধরায় চিহ্ন আঁকতে চাই
কম্পনে ভারি তলিয়ে যাচ্ছি হায়
সুখ বুঝি 'ও' উতলে উঠছে কায়ায়,
প্রজাপতি যেন ছুটোছুটি করে ঢেউ তুলছে ফের
হারিয়ে যাচ্ছি দেহ মাঝে ঝাপসা লাগছে ঢের।  


বল কি করে সামাল দিই
কি দিয়ে তারে বুঝায়!
অস্থির আর অস্থিরতায় ফের
শরীর ঝাঁকুনি দিয়ে কেঁপে উঠে
সুখ পেতে চায় দু'হাত আবার ঢের।


যা দিয়েই মন করে রেখেছো জয়
সহজ কথা বুঝতে তোমার খুবই কষ্ট হয়!
বুঝোনি তো! এটুকুতেই দেখ যায় যে তোমায় বোঝা
বলি কি স্বাদে বৌ পেয়েছি-
ভারি বোকা আর সরল-সোজা!