আমায় তুমি কষ্ট দেবে?     সহজ নয় !
আমায় তুমি স্বপ্ন দেবে?     সহজ নয় !


আমায় তুমি ভাবনা দেবে?   সহজ নয় !
আমায় তুমি প্রেরণা দেবে?   সহজ নয় !


আমায় তুমি ঘৃণা  দেবে?      সহজ নয় !
আমায় গানের বীণা দেবে?    সহজ নয় !


আমায় তুমি শক্তি দেবে?      সহজ নয় !
আমায় তুমি মুক্তি দেবে?      সহজ নয় !


আমায় তুমি করবে বরণ?     সহজ নয় !
তোমায় আমি বাসব ভালো?  সহজ নয় !