রক্তপাত অশ্রুপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।।
অশ্রুপাত  রক্তপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।।


লাল সবুজের বসন আমার
বাংলা আমার ভাষা,
একুশ আমার প্রেরনা
চোখে একাত্তরের আশা।।


রক্তপাত অশ্রুপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।
অশ্রুপাত  রক্তপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।।


স্মৃতিসৌধ, শহীদ মিনার
যোগায় সাহস, শক্তি
এই বাংলার উত্তরণেই
তোমার আমার মুক্তি।।


রক্তপাত অশ্রুপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।
অশ্রুপাত  রক্তপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।।


মাটিতে আজ নৌকা চালাই
নোঙর  ছুঁড়েছি শূণ্যে,
দেশপ্রেম আজ  হৃদয় জুড়ে
পাপ মুছে দেব পূণ্যে।।


রক্তপাত অশ্রুপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।
অশ্রুপাত  রক্তপাত বিসর্জন
স্বপ্নের দেশে পদার্পণ।।