রাজনীতিবিদ নই
নই তথাকথিত উচুঁতলার মানুষ
সাধারণ মানুষ আমি
ছোট ছোট স্বপ্ন সাজাই
নিয়ে তোমার আমার প্রিয় জন্মভূমি
বন্ধু তোমায় আজ বলতে চাই
কেমন বাংলাদেশ দেখতে চাই।।


সন্ত্রাস, চাঁদাবাজি অভিধানে নাই
প্রাণ খুলে হাসি আর গলা খুলে গাই
যে দেশে আঘাত করেনা কোন ভাইকে ভাই
এমন বাংলাদেশ দেখতে চাই।।


জনতার সংসদে শালীনতা চাই
"স্বাভাবিক মৃত্যু"র স্বাধীনতা চাই
দুর্নীতিবাজদের মুখে ছাই
এমন বাংলাদেশ দেখতে চাই।।


কেউ বলছেনা দেশে বিদ্যুত নাই
দ্রব্যমূল্য নিয়ে তুষ্ট সবাই
"কোঠা" ভুলে মেধা নিয়ে যুদ্ধে যাই
এমন বাংলাদেশ দেখতে চাই।।


আকাশেতে ওড়া আজ বিস্ময় নয়
উড়ে উড়ে দেশীজন ভিনদেশী হয়
প্রথম যে বলেছিল, মানেনি তা যারা
আমাকেও উন্মাদ বলবে যে তারা
তবু "স্ব্প্ন যে সত্যি" করতে চাই,
সোনার বাংলাদেশ গড়তে  চাই।।